ফেলে আসা সময়
- সৈয়দা ইয়াসমীন ০৫-০৫-২০২৪

কতো অজানা পথ পাড়ি দিয়ে সেই আমি
আজ এখানে পা রেখে দাড়িয়ে আছি
সবকিছুই যেন অচেনা।
সেই একই দিন,একই আলো, একই জগৎ,
একই মাটি, একই পথ,শুধু নেই সেই রঙ
হারিয়ে গেছে,পাল্টে গেছে সময়ের যাতাকলে
চেনা সবকিছুই যেন আজ বড়ো অচেনা।
শুধু কল্পনার রঙ তুলিতে আঁকা কিছু ছবি
যে পথে হেঁটে এসেছি অনন্তকাল
সেই চিরচেনা পথ-ঘাট, মাঠ -প্রান্তর যেন আজ
মরীচিকা,ধু ধু বাতাসে উড়ন্ত বালুকা,সবই অচেনা।
সেই নিদ্রাহীন রাত, দিনের কলরব, খুনসুটি
একটুতেই কতো অভিমান অতঃপর যাতনা
সবই যেন আজ সুদূর অতীত,কল্পনা।
কতো কিছুই এলো গেলো,কতো কিছুই পাল্টালো
এলো না শুধু সেই দিনগুলি, সেই মানুষগুলি
সেই সময়,সেই রঙিন পথ, যা গেলো।

(২৮-১২-২০১৯)

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

Sjoy
১০-০১-২০২০ ২৩:২৯ মিঃ

অনবদ্য প্রকাশ হে নন্দিত কবি